আমি হাঁটতে হাঁটতে আকাশের একাংশ ভেবে নেয় বৃষ্টি হয়ে ভিজিয়ে দেবে শহর। আমি কাদা পেরোতে না পেরোতেই মেঘের রোদ চশমা খোলে আকাশ হাসে। তবুও জানো আমি হাঁটতে ভয় পাই না।
আগুনের মশাল হাতে নিয়ে চেয়ে দেখি এগিয়ে আসে গুহায় ছবি আঁকা ভয়ানক সব প্রাণী, ভয়ানক তাদের চোখ। আমি তাঁদের চোখে চোখ রেখে হাসি। এতদিনে তারাও জেনে গেছে আমি মৃত্যু ও বেঁচে থাকার মধ্যে কোন পার্থক্য করি না।
জ্বলতে জ্বলতে যে সূর্যটা কালো রং ঢেলে হারিয়ে গেলো উত্তর মেরু থেকে দক্ষিণ মেরু, তার পথ ধরেই আমি হেঁটে চলেছি বহুদিন ধরে।
অন্যান্য ভয়ের মত বিশ্বাস করি না তোমাকে হারাব।
বিশ্বাস করি তুমি বসে আছ প্রশান্তি নিয়ে যেমন করে বসে থাকে আমার উব্দাখালি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
প্রেম মানে হলো আকর্ষণ। আর আকর্ষণের কেন্দ্রবিন্দু হলো হৃদয়। মানুষের হৃদয় যেন এক বিশাল চুম্বক। যে চুম্বকে থাকে কাছে টানার ক্ষমতা। তা হোক প্রকৃতি কিংবা মানুষ ভালোবাসা বা প্রেম হয় সবার সাথেই।
১৭ জুন - ২০১২
গল্প/কবিতা:
১৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।